Scientific Bangladesh

ছাত্র, শিক্ষক, মা বাবা, রাজনীতিবিদ – যে কেউ কোর্সটি করলে উপকৃত হবেন I

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত হচ্ছে শিক্ষা কাল – সবার জন্যই। তাই আমরা যা শিখতে চাই তা ভালভাবে শিক্ষার কৌশল রপ্ত করা উচিত ।

যারা এখনো স্কুল, কলেজ বা বিশ্ব বিদ্যালয়ের ছাত্র, তারা এই কোর্স করে শিখার নানা কার্যকর কৌশল রপ্ত করতে পারবেন I ফলে তাদের পক্ষে প্রত্যাশিত ফলাফল এবং জ্ঞান অর্জন – দুটিই ভাল হবে ।

এসব কৌশলের অনেকগুলি হয়ত আমরা সজ্ঞানে বা অবচেতনে প্ৰয়োগ করি ই কোর্সটি করলে সেইসব কৌশল গুলি হয়ত আরো ভালোভাবে কাজে লাগানো যাবে । সাথে নতুন কৌশলও জানা যাবে।

শিক্ষকরা যদি কোর্সটি করেন তবে শিখার কার্যকর কৌশলগুলি সম্পর্কে আরো স্পষ্ট জ্ঞান অর্জন করতে পারবেন । ফলে ছাত্রদের শেখানোটা সহজ হবে, শিক্ষক হিসেবে কার্যকারিতা এবং জনপ্রিয়তা বৃদ্ধি পাবে ।

যদি মা বাবা এই কোর্স করেন, তাহলে তাদের পক্ষেও সন্তানকে শেখানোটা সহজ হবে, গৃহে শিক্ষক হিসেবে কার্যকারিতা বৃদ্ধি পাবেI সন্তানের সাথে রাগারাগি কমবে।

অন্যদিকে, ভাল রাজনীতিবিদ হতে হলে প্রায় সব বিষয়ই শিখতে হয় । সময়ের সাথে সাথে নতুন নতুন জিনিসও শিখতে হয় । না হলে অচল হয়ে যেতে হয় । তাই শিখার কার্যকর কৌশলগুলি যদি উনারা একবার রপ্ত করেন, তাহলে তা তাদের সারাজীবন কাজে লাগবে ।

কোর্সটি আপনি টাকা দিয়ে করতে পারেন, সাথে একটা সার্টিফিকেট পারেন- আপনার ক্যারিয়ারে কাজে লাগলেও লাগতে পারে । টাকা খরচ না করে ফ্রিও করতে পারেন ।

কোর্সটি এই পর্যন্ত কতজন শেষ করেছে সেই তথ্য না দিয়ে বলছি, এনরোলড ১০ লাখের বেশি। কোরসেরাতে ১২ হাজার এর বেশি রিভিউ আছে। এর কিছু পড়ে দেখতে পারেন ।  রেটিং দিয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ, আর রেটিং হচ্ছে ৪.৮।

নিজে করুন, অন্যকে কোর্সটি করতে উৎসাহিত করুন । কোর্সটি হচ্ছে –

Learning How to Learn: Powerful mental tools to help you master tough subjects

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top